অদ্ভুত ওয়েবসাইট

0
233

ইন্টারনেট দুনিয়াটা অনেক বড়। এই দুনিয়াতে রয়েছে অনেক রকম আজব ওয়েবসাইট। যার অনেক কিছুই আমাদের জানার বাইরে। আজকে সাথে শেয়ার করবো অন্যরকম ও আজব কিছু ওয়েবসাইট। তাহলে চলুন জেনে নিই।

১। ম্যাপ ক্রাঞ্চ(Map Crunch)

এটি একটি অসাধারণ সাইট। যদি আপনি ঘুরতে পছন্দ করে থাকেন। তবে এই সাইটের মাধ্যমে অনেক দর্শনীয় স্থান দেখতে পারবেন। সাইটটিতে যেতে এখানে ক্লিক করুণ।

২। দা কোয়াইট প্লেস(The Quiet Place)

মনকে শান্তি দিতে চাইলে এই সাইটে যেতে পারেন। এতে প্রবেশ করে প্রতিবার ট্যাপ করে নতুন নতুন উক্তি দেখতে পারবেন। এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৩। ফ্লাইট রাডার(Flight Radar)

বিমান বন্দরের কর্মীদের মত বিমান চলাচল দেখতে চাইলে এই সাইট কাজে আসবে। এর মাধ্যমে বিশ্বের কোথায় প্লেন যাচ্ছে তা দেখতে পারবেন। বিমান চলাচল দেখতে এখানে প্রবেশ করুণ।

৪। বি’স(Bees)

এই সাইটি আসলে কি নিয়ে তা নিজেই দেখে নিন। প্রবেশ করেই দেখুন মজা পাবেন। এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৫। নো(No)

আপনি কোনো কিছু নিয়ে অনেক রিরক্ত তাহলে এই সাইটে যান। এই সাইট আপনার হয়ে বিরক্তি প্রকাশ করে দিবে। সাইটে প্রবেশ করে মজা দেখুন। সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৬। হোয়াট ফন্ট ইজ(What Fonties)

আমরা বিভিন্ন ছবিতে বা লেখাতে বিভিন্ন ফ্রন্ট দেখে থাকি। তখন আমরা সেই ফ্রন্টগুলো জানতে চাই। এর জন্য আপনাকে এখানেযেতে হবে।

৭। থ্রো এওয়ে মেইল(Throw Away Mail)

অল্প সময়ের জন্য মেইল এড্রেস পেতে চাইলে এই সাইট আপনার অনেক কাজে লাগবে। ব্রাউজারে থাকা ট্যাবটি কাটার আগ পর্যন্ত এই ইমেইল ব্যবহার করতে পারবেন। কেটে দিলে আবার নতুন ইমেইল পাবেন। সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৮। সংস লেন (Songs Lane)

এই ওয়েবসাইটটি একটি মিউজিক সার্চ ইঞ্জিন। মিউজিক ডাইনলোড করতে পারবেন এখান থেকে। সব কিছুই রয়েছে এই সাইটে। মিউজিকের জন্য এই সাইটে যান।

৯। জুমকুইল্ট (Zoom Quilt)

এটি একটি অসাধারণ সাইট। এই সাইট প্রবেশ করলে আপনার মনে হতে পারে কোনো রূপকথার জগতে প্রবেশ করেছেন। সাইটি লোড হতে একটু সময় নিবে কিন্তু আপনি খুব উপভোগ করবেন। রূপকথার জগতে প্রবেশ করতে এখানে ক্লিক করুণ।

১০। নোইসলি (Noisli)

আপনার যদি কোলাহল পরিবেশ পছন্দ হয় তাহলে এই সাইট অনেক কাজে লাগবে। এই সাইটের মাধ্যমে আপনারা বিভিন্ন ধরণের শব্দ শুনতে পারবেন। সাইটিতে যেতে এখানে ক্লিক করুণ।

১১। ম্যাথ ওয়ে (Math Way)

১২। আরচিভ (Archive)

এই সাইটের মাধ্যমে আপনি জানতে পারবেন আগে সাইটটি দেখতে কেমন ছিলো। এখানে প্রায় ৩১০ মিলিয়ন ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন। যে সাইটটিকে দেখতে চান সেই সাইটের লিংক দিয়ে এন্টার ক্লিক করুণ। তারপর আপনার সামনে হাজির হবে সেই সাইটের ইতিহাস এবং আগে দেখতে কেমন ছিলো। উপরের ছবিতে দেখতেই পারছেন ২০১৩ সালে আমাদের টেকমাস্টার ব্লগ দেখতে কেমন ছিলো। এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

১৩। হ্যাকিং ম্যাপ (Norsecorp)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি এখন কোথায় হ্যাকিংয়ের ঘটনা ঘটচ্ছে সেই সম্পর্কে জানতে পারবেন। এখানে হ্যাকিংয়ের সকল তথ্য খুব ভালোভাবে জানতে পারবেন। এটি বিশ্বব্যাপি হ্যাকিংয়ের চিত্র গ্রাফিক্যালভাবে আপনার সামনে উপস্থাপন করবে। অসাধারণ এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

১৪। লাইভ এয়ার ট্রাফিক কন্ট্রোল (Liveatc)

এই সাইটের মাধ্যমে আপনি পৃথিবীর বিভিন্ন এয়ার ট্রাফিক টাওয়ার থেকে প্রেরণ করা অডিও সরাসরি শুনতে পারবেন। আমার কাছে এটি অনেক ইন্টারেস্টিক। আপনারও ভালো লাগতে পারে। তাহলে এখানে ক্লিক করে ঘুরে আসুন এই সাইট থেকে।

১৫। কিকএস (Kickass)

এটি একটি ওয়েবসাইট ভিত্তিক গেইম। কাজ করতে করতে বোর ফিল করতেছেন তখন এই সাইটে প্রবেশ করে মাজাধার গেইমটি খেলতে পারেন। এর জন্য কিবোর্ডের অ্যারো কি এবং স্পেস ব্যবহার করতে হবে। তাছাড়া স্মার্টফোনের জন্যও রয়েছে এর অ্যাপ। গেইমটি খেলতে এখানে ক্লিক করুণ।

১৬। ১০ মিনিট ইমেইল (10 Minute email)

ওয়েবসাইটের নাম শুনেই বুঝতে পারছেন এটি আপনাকে ইমেইল আইডি প্রদান করবে। যা আপনি ১০ মিনিটের জন্য ব্যবহার করতে পারবেন। বিভিন্ন কাজে এইসব ইমেইল ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে এখানে যেতে হবে।

১৭। ফেইসবুক ফেইস (Faces of Facebook)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল ফেইসবুক আইডির প্রোফাইল পিকচার দেখতে পারবেন। অবসর সময়ে আপনার ছবির খুঁজে বের করতে পারেন। তবে আমার মতে তা খোঁজা অনেক কষ্টকর হবে। এইটা ব্যবহার করে কিন্তু আপনি গার্লফ্রেন্ড খুঁজে পেতে পারেন ?। এই ওয়েবসাইটে যেতে চাইলে এখানে ক্লিক করুণ। 

১৮। রিডার (The Riddle)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি অদ্ভুত আওয়াজ এবং পরিবেশ উপর ভিত্তি করে বিভিন্ন শব্দ শুনতে পাবেন। আপনাকে রিডার সমাধান করতে হবে। এই ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুণ।

১৯। ইজ ইট নর্মাল (Is It Normal)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনার অনুভূতিগুলো বুঝতে পারেন। যেকোনো বিরক্তির কারণ জানতে চাইতে পারেন। এই ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুণ।

২০। ৯ আইস (9 Eyes)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি রাস্তায় ঘটা মজার মজার ছবি দেখতে পারবেন। এটি আপনাকে অনেক বিনোদন দিবে। বিনোদন পেতে চাইলে এখানে ক্লিক করুণ।

২১। পিয়ানো (Touch Pianist)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি পিয়ানো বাজাতে পারবেন। তবে এখানে কোনো কী নেই। যেকোনো জায়গায় ক্লিক করেই পিয়ানোর শব্দ শুনতে পারবেন। পিয়ানো বাজাতে চাইলে এখানে ক্লিক করুণ।

২২। স্টার (100,000 Stars)

এই ওয়েবসাইটের মাধ্যমে মহাবিশ্বের সকল গ্রহ নক্ষত্র দেখতে পারবেন। এটি আপনার অনেক কাজে লাগবে। তাহলে এখানে ক্লিককরে এখনি ঘুরে আসুন এই ওয়েবাইট থেকে।

২৩। ২ডি ড্রাইভিং (2D Driving Simulator)

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন রাস্তায় গাড়ি চালাতে পারেন। আর এটি গুগল ম্যাপে করতে হবে। গেইমটি খেলতে এখানে ক্লিক করুণ।

২৪। স্টরাটোক্যাম (Stratocam)

এই ওয়েবসাইটে আপনি স্যাটেলাইট থেকে তোলা সেরা সকল ছবি দেখতে পারবেন। আমার কাছে এটি অনেক পছন্দের একটি সাইট। এখানে ক্লিক করে ঘুরে আসুন এই ওয়েবসাইট থেকে। আশা করি আপনারও সাইটি ভালো লাগবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here