আপনার ভাগ্য ফিরতে পারে দুর্গাপুজোয় অষ্টমীর দিন এই পাঁচটি কাজ করলে

0
336

এরকম আরও মজাদার নিউজ পেতে আমাদের পেজটি স্ক্রল করে নীচে দেখুন অথবা আমাদের নতুন সংযোজন আরও পড়ুন অপশনটিতে ক্লিক করুন।
সামনেই আসতে চলেছে দুর্গা পূজো। আর মাত্র ৫ দিনের অপেক্ষা। আমরা বাঙালীরা ১বছর অপেক্ষা করি দুর্গা পূজোর এই ৫টা দিনের জন্য। পূজোর এই ৫টি দিন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ন। এর মধ্যে একদিনের আনন্দও আমরা কেউ মিস করতে চাই না। পঞ্চমীর প্যান্ডেল হপিং থেকে শুরু করে অষ্টমীর অঞ্জলি, নবমীতে আনন্দ শেষ করে দশমীর দিন চোখের জলের সাথে মা কে বিদায়, এর প্রত্যেকটি দিনই আমাদের মনের সূচাগ্র কোনে গেঁথে থাকে।

আমরা দুর্গা পূজোর দিন গুলি শুধু মাত্র আনন্দ করেই কাটিয়ে দিই৷ কিন্তু পূজার এই জাগ্রত দিন গুলিতে কিছু কাজ করলে খুলে যেতে পারে আপনার ভাগ্যের চাকা।। দেখে নিন সেই টিপস্ গুলি।
গত সোমবার ভোরবেলার পুন্য লগ্নে মহালয়া হয়েছে। এই দিনে পিতৃ পক্ষের অবসান করে শুরু হয়েছে মাতৃ পক্ষ। মাতৃপক্ষের অষ্টমী তিথিতে আপনি যদি এই বিশেষ ক্রিয়া সম্পন্ন করেন তাহলে ভাগ্য থাকবে আপনার বশে। কী কী করতে হবে দেখে নিন।
১। প্রথমে আটা দিয়ে একটি রুটি তৈরি করুন। তবে সাবধান খুব গোপনে কাজটি করতে হবে। কারন, রুটি তৈরি করার সময় সেটি যদি কেউ দেখে নেয় বা প্রশ্ন করে যে কেন এই রুটি তৈরি করা হচ্ছে, তাহলে আপনার কোনো কাজ ই সফল হবে না।

২। গোপনে রুটি তৈরির প্রক্রিয়া শেষ হলে সেই রুটিটিকে চারটি সমান ভাগে বিভক্ত করুন যাতে চারটি ভাগ চার জন আলাদা আলাদা লোক কে দেওয়া যায়৷
৩। এবারে চারটি ভাগের প্রত্যেকটির সাথে একটি করে মিঠাই বা মিষ্টি রাখুন। এবারে প্রথম ভাগটি আপনার বাড়ি থেকে উত্তরে অবস্থিত কোনো গরুকে ভক্ষন করান এবং মনে মনে প্রার্থনা করুন যাতে আপনার সমস্ত ইচ্ছে পূর্ন হয়।

মনে করা হয় গরুর মধ্যে দেবতাদের বাস। তাই গরুকে ভক্ষণ করানোর মাধ্যমে পরোক্ষ ভাবে দেবতাদেরই ভক্ষন করানো বোঝায়৷

৪৷ এরপর আপনার রুটির যে দ্বিতীয় টুকরোটি রয়েছে সেটি খাওয়ান একটি কালো কুকুরকে। এর ফলে সন্তুষ্ট হন যমরাজ এবং আপনার পূর্ব পুরুষরাও সন্তুষ্ট হয়ে আপনাকে অনেক আশীর্বাদ করেন।

এরপর তৃতীয় ভাগটি খাওয়ান একটি কাক কে। আপনার ভাগ্যের চাকা খুলে যাবে মনে করা হয় মহা অষ্টমীর দিন কাক কে খাওয়ালে পিতৃপুরুষেরাও খুশি হন।

এবারে চতুর্থ ভাগটি কোনো একটি ভিখারী কে দিন এতে আপনার ভাগ্য খুলে যাবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here