হাসির রাজা ছোট্ট অরিত্র অনেক বড়ো হয়েছে, এখন কি করছে জানেন? দেখুন ছবিগুলো

0
771

অরিত্র দত্ত বণিক, হাঁদা ভোঁদার সেই ছোট্ট ছেলেটিকে মনে আছে? নিশ্চয়ই আছে, ড্যান্স বাংলা ড্যান্স, হাঁদা ভোঁদার বিখ্যাত সেই শিশু শিল্পী অরিত্র। অরিত্রের টিভির পর্দায় অভিষেক ঘটে “তিথির অতিথি”মেগাসিরিয়ালে অভিনয়ের মাধ্যমে, যা ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত সেই সময়ের ইটিভি বাংলায় সম্প্রসারিত হতো।

কিন্তু অরিত্র পরিচিতি অর্জন করেন মিঠুন চক্রবর্তীর নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠান ড্যান্স বাংলা ড্যান্স জুনিয়রে (২০০৭) দেবের সাথে উপস্থাপনার মাধ্যমে।

কিন্তু জানেন কি সেই ছোট্ট অরিত্র আজ কত বড় হয়ে গেছে? কি করছে এখন সেই হাঁদা ভোঁদা, ড্যান্স বাংলা ড্যান্সের ছোট্ট অরিত্র? আজ আমরা এই প্রতিবেদনে সেটাই জানবো।

তৎকালীন ইটিভি বাংলার ধারাবাহিক “তিথির অতিথি” তে প্রথম অভিনয় করে অরিত্র দত্ত বণিক। কিন্তু অরিত্র পরিচিতি অর্জন করে মিঠুন চক্রবর্তীর নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠান “ড্যান্স বাংলা ড্যান্স জুনিয়র” (২০০৭) এ তাথৈ দেবের সাথে উপস্থাপনার মাধ্যমে। তারপর থেকে, তাকে অসংখ্য বাংলা সিনেমায় দেখা যায়। ২০০৮ সালে অরিত্র রাজ চক্রবর্তীর “চিরদিনই তুমি যে আমার” সিনেমায় প্রিয়াঙ্কা সরকার এবং রাহুল বন্ধোপাধ্যায়ের সাথে অভিনয়ের সুযোগ পায়, যেটি তার প্রথম রুপালী পর্দায় অভিনয়।

তারপর অরিত্র চ্যালেঞ্জ, হাঁদাভোঁদা, পরাণ যায় জ্বলিয়া রে এরকম বহু বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছে। এছাড়াও অনেক টেলিভিশন ধারাবাহিক এবং প্রতিযোগিতায় অংশ নিয়ে ছিল অরিত্র। উপস্থাপনা হোক বা অভিনয় ছোট্ট অরিত্র সব কিছুতেই সফল হয়েছিল। কিন্তু ২০১৩ সালের পর থেকে অরিত্রকে আর সেভাবে পর্দায় দেখা যায়নি। নিজের পড়াশুনার জন্যে অভিনয়, উপস্থাপনার থেকে একটা বড় বিরতি নিয়েছিল সে।

তার এই সিনেমা জগত থেকে বিরতি নেওয়া প্রসঙ্গে অরিত্র বলেছে, একই ধরনের চরিত্র কর‍তে কর‍তে হাঁপিয়ে উঠেছিলাম, সাথে পড়াশোনার ও ক্ষতি হচ্ছিল। তাই এই বিরতি টা নেওয়ার দরকার ছিল। গত ২০১৬ শিক্ষাবর্ষেই অরিত্র উচ্চ মাধ্যমিক পাশ করেছে প্রায় ৯৫ শতাংশ নম্বর নিয়ে।

এখন সে যাদবপুর ইউনিভার্সিটির ছাত্র। পড়াশোনা ছাড়াও অরিত্র এখন ফিল্ম এডিটিং ও শিখছে। এডিটর হিসেবে কিছু কাজও করেছে অরিত্র। সে বলেছে শুধুমাত্র অভিনয় বা উপস্থাপনায় নয়, আমি সব দিক থেকেই পারদর্শী হতে চাই।

অরিত্র খুব ভালো গান ও করেন। অরিত্র আরও বলেছে হয়তো অদূর ভবিষ্যতে সিনেমা পরিচালনা তেও সে যেতে পারে। সিনেমায় অভিনয়ের কথা উঠলে অরিত্র জানালো কিছুদিনের মধ্যেই মুক্তিপ্রাপ্ত অভিমন্যু মুখোপাধ্যায়ের সিনেমা গুগলিতে সে অভিনয় করছে। শ্রাবন্তী আর সোহমের সাথে স্ক্রীন শেয়ার করছে অরিত্র।অরিত্রর ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা রইলো। তার সব ইচ্ছা পূর্ণ হোক।